(CLICK ON CAPTION/LINK/POSTING BELOW TO ENLARGE & READ)

Monday, November 12, 2012

চলচ্চিত্র উত্‍সব কৌলিন্য হারাচ্ছে, ক্ষোভ সৌমিত্রর গলায়


কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব তার কৌলিন্য হারাচ্ছে। সরকার বদল হতেই পারে কিন্তু তাই বলে চলচ্চিত্র উত্‍সবের চরিত্র বদল কাম্য নয়। আজ রবিবার সিনে সেন্ট্রাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে এই মন্তব্য করলেন বিশিষ্ট অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। 

শনিবারই নেতাজি ইন্ডোরে তারকাখচিত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবের উদ্বোধনের সাক্ষী থেকেছে গোটা দেশ। রবিবার সিনে সেন্ট্রাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে এসে চলচ্চিত্র উত্‍সব সম্পর্কে একরাশ ক্ষোভ উগরে দিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর মতে সরকার বদল হতেই পারে, কিন্তু চলচ্চিত্র উতসবের চরিত্র বদল হওয়া উচিত নয়।

একইসঙ্গে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব তার কৌলিন্য হারাচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি। রবিবার সন্ধ্যায় ধর্মতলার মেট্রো সিনেমায় সিনে সেন্ট্রাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধন করেন বিশিষ্টি পরিচালক মৃণাল সেন ও অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। উদ্বোধনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রসার ভারতীর অধিকর্তা জহর সরকার। ১৮ নভেম্বর পর্যন্ত ধর্মতলার মেট্রো সিনেমায় চলবে এই ফেস্টিভ্যাল। প্রথম দিন প্রদর্শিত হয় কানাড়া ছবি কুর্মাভাতারা। চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য সিনেমাটোগ্রাফার রামানন্দ সেনগুপ্তকে দেওয়া হয় সত্যজিত রায় লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড। 



No comments:

Post a Comment