(CLICK ON CAPTION/LINK/POSTING BELOW TO ENLARGE & READ)

Sunday, February 17, 2013

মুখ্যমন্ত্রী, আপনি নিজেই কি পুলিস কমিশনারকে চাপ দেননি? প্রশ্ন ছুঁড়লেন বিরোধী দলনেতা


মুখ্যমন্ত্রী, আপনি নিজেই কি পুলিস কমিশনারকে চাপ দেননি? প্রশ্ন ছুঁড়লেন বিরোধী দলনেতা

নিজস্ব প্রতিনিধি

চুঁচুড়া, ১৭ই ফেব্রুয়ারি— সরাসরি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দিকে আঙুল তুলে গার্ডেনরিচের দুষ্কৃতীদের আড়াল করার চেষ্টার অভিযোগ করলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। পুলিসকর্মী খুনের প্রকৃত আসামীকে আড়াল করতে স্বয়ং মুখ্যমন্ত্রীই পুলিস কমিশনারকে চাপ দিয়েছিলেন এবং সেই চাপে রাজি না হওয়াতেই কলকাতার পুলিস কমিশনারকে সরিয়ে দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি। রবিবার চুঁচুড়ায় হুগলী জেলা বামফ্রন্টের একটি সভায় মিশ্র বলেছেন, তৃণমূলের দলীয় দুষ্কৃতীদের কথায় চললে ভবিষ্যতে কী পরিণতি হবে তা পুলিস কমিশনারের হাল থেকে সকলের বুঝে নেওয়া উচিত। 

গার্ডেনরিচে পুলিসকর্মী খুনের ঘটনার পরেও রাজ্য মন্ত্রিসভার যে সদস্য, ফিরহাদ হাকিম খুনী দুষ্কৃতীদের আড়াল করছেন তাঁকে যে ‘পুলিস চালানোর’ দায়িত্বভার স্বয়ং মুখ্যমন্ত্রীই দিয়েছিলেন সেকথা এদিন স্মরণ করিয়ে দিয়েছেন সূর্যকান্ত মিশ্র। তিনি বলেছেন, মুখ্যমন্ত্রী দীঘায় গিয়ে পর্যটনমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। কারণ ওঁর পর্যটন মন্ত্রী (উপনির্বাচনে প্রার্থী কৃষ্ণেন্দু চৌধুরী) আর বেশিদিন মন্ত্রী থাকতে পারবেন কিনা জানা নেই। আর স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দিয়ে গেছেন যাকে তিনিই খুনীদের আড়াল করছেন। 

এরপরেই মিশ্র সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে জবাব দাবি করে বলেন, কলকাতার মেয়র আর পৌরমন্ত্রীর মধ্যে গোষ্ঠী দ্বন্দ্বের কথা কি মুখ্যমন্ত্রী জানতেন না? এই গোষ্ঠী দ্বন্দ্বের ফল যে গার্ডেনরিচের মতো ঘটনা ঘটাতে পারে তা উনি বোঝেননি? সারা রাজ্যেই তো তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে খুন বাড়ছে! 

সংসদীয় রাজনীতিতে আইনসভায় যেভাবে প্রশ্ন তোলা হয় সেই ঢঙেই পর পর তীক্ষ্ণ প্রশ্নবাণ ছুঁড়ে মিশ্রের জিজ্ঞাসা, মাননীয় মুখ্যমন্ত্রী আপনি কি কলকাতার পুলিস কমিশনারকে টেলিফোন করে বলেননি যে এফ আই আর-য়ে পরিবর্তন করে গার্ডেনরিচের ঘটনার জন্য সি পি আই (এম) –কংগ্রেসের ঘাড়ে দোষ চাপাতে হবে? সেই টেলিফোন পেয়ে কমিশনার কি আপনাকে জানাননি যে, তিনি প্রকৃত দোষীদের আড়াল করতে পারবেন না, কারণ ক্যামেরায় দুষ্কৃতীদের ছবি রয়েছে? এরপরেও মুখ্যমন্ত্রী কি কমিশনারকে ফোন করে শেষ সুযোগ ও সময় বেঁধে দিয়ে ঘটনা সাজাতে নির্দেশ দেননি? 

মিশ্রের অভিযোগ, পুলিস কমিশনার মুখ্যমন্ত্রীর এই নির্দেশ না মানাতেই কমিশনারকে বাক্স প্যাঁটরা গুছিয়ে নিতে বলেন। এবং তারপরেই বদলির নির্দেশ দেন। পুলিসের যত বড় অফিসারই হোন, তৃণমূলের কথায় চললে ভবিষ্যতে তাঁর কী পরিণতি হবে সেটা কলকাতার পুলিস কমিশনারের হাল দেখে সকলের শিখে নেওয়া উচিত।

No comments:

Post a Comment